বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
অনিয়মের সংবাদ প্রকাশের পর পরিবেশ অধিদপ্তর গাজীপুরের ডিডি নয়নের বদলির আদেশ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন,বিশিষ্ট ব্যবসায়ী মো.সাইফুল ইসলাম। উজিরপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান ২ টি প্রতিষ্ঠানকে জরিমানা নান্দাইলে আশ্রয়ন-২ প্রকল্পের গৃহ নির্মানে কোটি টাকার অনিয়মের অভিযোগ বিরামপুরে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বিরামপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তরের আয়োজনে দুইটি কর্মশালা শুরু টঙ্গীতে কোরবানির পশুর হাট জাল টাকা রোধ ও নিরাপত্তায় সব প্রস্তুতি সম্পন্ন গাজীপুর জেলা প্রশাসন কর্তৃক সম্পাদনায় “শিশু মননে বঙ্গবন্ধু” শীষর্ক বইটি বিতরণ নকলায় অকুপেশনাল স্কিল কোর্সের প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন নকলায় দিনব্যাপি বিনামূল্যে চিকিৎসা সেবা

গাজীপুরে সরকারী খাস ভূমিতে সাবেক কর কর্মকর্তার অবৈধভাবে বিল্ডিং নির্মাণ, প্রশাসনের নীরব ভূমিকা পালন

স্টাফ রিপোর্টারঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
  • ৬৯৭ বার পড়া হয়েছে

 

স্টাফ রিপোর্টার :

গাজীপুরে ‘ক’ তফসিলের ১ নং খাস খতিয়ান ভুক্ত ভূমিতে জনসাধারণের চলাচলের রাস্তা বন্ধ করে কর কর্মকর্তা কর্তৃক অবৈধভাবে জমি দখল করে বিল্ডিং নির্মাণ। প্রশাসনের নীরব ভূমিকা পালন।

গাজীপুর মহানগরের ২১ নং ওয়ার্ডস্থ মীরের গাঁওয়ের টেকিবাড়ী মৌজাস্থিত সরকারি ক’ তফসিলের ১ নং এস,এ ও আর,এস খতিয়ান ভুক্ত এবং এস,এ ৯১৬ ও আর,এস ১৪৮৮ দাগে ১৯ শতাংশ জমি সাবেক কর কমিশনার শ্রী চিন্তাহরণ চিন্তা হরন বর্মন, পিতা মৃত গোপীনাথ বর্মন সাং-মিরের গাঁও, ২১ নং ওয়ার্ড, গাজীপুর মহানগর সহ কয়েকজন ভূমি দস্যুর যুগসাজস্যে ক্ষমতার দাপটে অবৈধভাবে পাকা ইমারত বা বিল্ডিং নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। ওই সরকারী খাস জমির একটি অংশ দিয়ে রয়েছে অসাধারণ জনসাধারণের দীর্ঘদিনের চলাচলের রাস্তা। এই জমিতে অবৈধভাবে ইমারত বা বিল্ডিং নির্মাণের কারণে সাধারণ জনসাধারণের চলাচল ও যাতায়াতের পথটিও বন্ধ করে দেয়া হয়েছে। চলাচল করতে না পারায় ভয়াবহ বিপাকে রয়েছেন ঐ এলাকার সাধারণ মানুষ।

স্থানীয় জনসাধারণ উক্ত ইমারত বা বিল্ডিং নির্মাণে বাধা প্রদান করলে প্রাণে মেরে ফেলার হুমকীও প্রদান করে সাবেক ঐ কর কর্মকর্তা ভূমি দস্যু চিন্তা হরন বাবু সহ তার লোকজন।

এ ব্যাপারে, সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য গাজীপুর জেলা প্রশাসক বরাবর ২০ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে একটি আবেদন করেছেন স্থানীয় জনগণ ।
আবেদন সূত্রে জানা যায়, এলাকার সাধারণ মানুষের পায়ে হাঁটার পথ বন্ধ করে সরকারি ‘ক’ তফসিলভুক্ত খাস জমিতে ভূমিদস্যু সাবেক কর কর্মকর্তা চিন্তা হরন বাবু ইমারত বা বিল্ডিং নির্মাণ করেছে।

এ ব্যাপারে গাজীপুর মহানগরের ২১ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর এর নিকট একাধিক আর অভিযোগ করলেও কোন প্রতিকার পাওয়া যায়নি বলে জানান ভুক্তভোগী এলাকাবাসীরা।

দীর্ঘদিন পেরিয়ে গেলেও এখনো দৃশ্যমান প্রয়োজনীয় কোন ব্যবস্থা গ্রহণ করেনি সংশ্লিষ্ট প্রশাসনও। উল্টো ভূমিদস্যগণ সাধারণ মানুষকে বিভিন্নভাবে হুমকি-ধমকি ভীতি দেখিয়ে আসছে বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়।

সরকারের স্বার্থে ও জনস্বার্থে সরকারী দখলীয় ভূমি উদ্ধারে খাস ভূমি হইতে উক্ত ইমারত বা বিল্ডিং উচ্ছেদ করার জন্য গণমাধ্যমের মাধ্যমে আবারো আকুল আবেদন স্থানীয়দের।

এ ব্যাপারে সারেজমিন উক্ত জমি পরিদর্শন শেষে ভূমিদস্যু সাবেক কর কর্মকর্তা চিন্তা হরন বাবুকে না পেয়ে তার সাথে মোবাইল ফোনে সময়ের দেশ প্রতিনিধির সাথে কথা হলে তিনি জানান, সরকারি জায়গা পড়ে আছে বিল্ডিং নির্মাণ করেছি এতে আপনার সমস্যা কোথায়, সরকারের প্রয়োজন হলে সরকার বিষয়টি দেখবে আপনি দেখার কে ?

এ ব্যাপারে গাজীপুর সদরের সালনা ভূমি সহকারী কর্মকর্তা মোঃ আক্কাস উদ্দিন এর সাথে কথা হলে তিনি জানান, বিষয়টি আমরা অবগত হয়েছি, আমি গত দুদিন আগে সরোজমিনে তদন্ত করে সততা পেয়েছি, ব্যবস্থা খুব শীঘ্রই নেয়া হচ্ছে।

সদ্য বিদায়ী সহকারী কমিশনার (ভূমি) (এসিল্যান্ড) গাজীপুর সদর রাফে মোহাম্মদ ছড়া জানিয়েছিলেন, এ বিষয়টি সম্বন্ধে আমি অবগত, সরকারি স্বার্থে সরকারি জমি উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ১৬:৩৭ অপরাহ্ণ
  • ১৮:৪৯ অপরাহ্ণ
  • ২০:১৫ অপরাহ্ণ
  • ৫:১০ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102