শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:১৩ অপরাহ্ন
শিরোনাম :
গাজীপুরে দারুল আরকাম সরকারি মাদ্রাসার ৩ দিনব্যাপী রিফ্রেসার্স প্রশিক্ষণ  সম্পন্ন তাহিরপুরে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি” প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত সিরাজগঞ্জ তাড়াশে কাপড়ে মোড়ানো এক নবজাতকের মরদেহ উদ্ধার গাজীপুরে মাদকদ্রব্যর অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালন দক্ষিণ সাতলা-রাজাপুর ৪ কি.মি. ইটের সোলিং রাস্তার বেহাল দশা নকলায় ‘মাদক’কে না বলুন কর্মসূচি বাস্তবায়ন বরিশালে নিরাপদ খাদ্য পরিদর্শকদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয় গাজীপুরে দারুর রহমান ইসলামিয়া মাদ্রাসায় কোরআন সবক প্রদান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত টঙ্গীতে পরিবেশ নদী বায়ু দূষণ ডেঙ্গু মশার উৎপাতে জনসচেতনতার দাবিতে মানববন্ধন গাজীপুরে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

গাজীপুরে সরকারী খাস ভূমিতে সাবেক কর কর্মকর্তার অবৈধভাবে বিল্ডিং নির্মাণ, প্রশাসনের নীরব ভূমিকা পালন

স্টাফ রিপোর্টারঃ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
  • ৭৫৭ বার পড়া হয়েছে

 

স্টাফ রিপোর্টার :

গাজীপুরে ‘ক’ তফসিলের ১ নং খাস খতিয়ান ভুক্ত ভূমিতে জনসাধারণের চলাচলের রাস্তা বন্ধ করে কর কর্মকর্তা কর্তৃক অবৈধভাবে জমি দখল করে বিল্ডিং নির্মাণ। প্রশাসনের নীরব ভূমিকা পালন।

গাজীপুর মহানগরের ২১ নং ওয়ার্ডস্থ মীরের গাঁওয়ের টেকিবাড়ী মৌজাস্থিত সরকারি ক’ তফসিলের ১ নং এস,এ ও আর,এস খতিয়ান ভুক্ত এবং এস,এ ৯১৬ ও আর,এস ১৪৮৮ দাগে ১৯ শতাংশ জমি সাবেক কর কমিশনার শ্রী চিন্তাহরণ চিন্তা হরন বর্মন, পিতা মৃত গোপীনাথ বর্মন সাং-মিরের গাঁও, ২১ নং ওয়ার্ড, গাজীপুর মহানগর সহ কয়েকজন ভূমি দস্যুর যুগসাজস্যে ক্ষমতার দাপটে অবৈধভাবে পাকা ইমারত বা বিল্ডিং নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। ওই সরকারী খাস জমির একটি অংশ দিয়ে রয়েছে অসাধারণ জনসাধারণের দীর্ঘদিনের চলাচলের রাস্তা। এই জমিতে অবৈধভাবে ইমারত বা বিল্ডিং নির্মাণের কারণে সাধারণ জনসাধারণের চলাচল ও যাতায়াতের পথটিও বন্ধ করে দেয়া হয়েছে। চলাচল করতে না পারায় ভয়াবহ বিপাকে রয়েছেন ঐ এলাকার সাধারণ মানুষ।

স্থানীয় জনসাধারণ উক্ত ইমারত বা বিল্ডিং নির্মাণে বাধা প্রদান করলে প্রাণে মেরে ফেলার হুমকীও প্রদান করে সাবেক ঐ কর কর্মকর্তা ভূমি দস্যু চিন্তা হরন বাবু সহ তার লোকজন।

এ ব্যাপারে, সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য গাজীপুর জেলা প্রশাসক বরাবর ২০ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে একটি আবেদন করেছেন স্থানীয় জনগণ ।
আবেদন সূত্রে জানা যায়, এলাকার সাধারণ মানুষের পায়ে হাঁটার পথ বন্ধ করে সরকারি ‘ক’ তফসিলভুক্ত খাস জমিতে ভূমিদস্যু সাবেক কর কর্মকর্তা চিন্তা হরন বাবু ইমারত বা বিল্ডিং নির্মাণ করেছে।

এ ব্যাপারে গাজীপুর মহানগরের ২১ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর এর নিকট একাধিক আর অভিযোগ করলেও কোন প্রতিকার পাওয়া যায়নি বলে জানান ভুক্তভোগী এলাকাবাসীরা।

দীর্ঘদিন পেরিয়ে গেলেও এখনো দৃশ্যমান প্রয়োজনীয় কোন ব্যবস্থা গ্রহণ করেনি সংশ্লিষ্ট প্রশাসনও। উল্টো ভূমিদস্যগণ সাধারণ মানুষকে বিভিন্নভাবে হুমকি-ধমকি ভীতি দেখিয়ে আসছে বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়।

সরকারের স্বার্থে ও জনস্বার্থে সরকারী দখলীয় ভূমি উদ্ধারে খাস ভূমি হইতে উক্ত ইমারত বা বিল্ডিং উচ্ছেদ করার জন্য গণমাধ্যমের মাধ্যমে আবারো আকুল আবেদন স্থানীয়দের।

এ ব্যাপারে সারেজমিন উক্ত জমি পরিদর্শন শেষে ভূমিদস্যু সাবেক কর কর্মকর্তা চিন্তা হরন বাবুকে না পেয়ে তার সাথে মোবাইল ফোনে সময়ের দেশ প্রতিনিধির সাথে কথা হলে তিনি জানান, সরকারি জায়গা পড়ে আছে বিল্ডিং নির্মাণ করেছি এতে আপনার সমস্যা কোথায়, সরকারের প্রয়োজন হলে সরকার বিষয়টি দেখবে আপনি দেখার কে ?

এ ব্যাপারে গাজীপুর সদরের সালনা ভূমি সহকারী কর্মকর্তা মোঃ আক্কাস উদ্দিন এর সাথে কথা হলে তিনি জানান, বিষয়টি আমরা অবগত হয়েছি, আমি গত দুদিন আগে সরোজমিনে তদন্ত করে সততা পেয়েছি, ব্যবস্থা খুব শীঘ্রই নেয়া হচ্ছে।

সদ্য বিদায়ী সহকারী কমিশনার (ভূমি) (এসিল্যান্ড) গাজীপুর সদর রাফে মোহাম্মদ ছড়া জানিয়েছিলেন, এ বিষয়টি সম্বন্ধে আমি অবগত, সরকারি স্বার্থে সরকারি জমি উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৪ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৪৯ অপরাহ্ণ
  • ২০:১১ অপরাহ্ণ
  • ৫:২৪ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102