বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
অনিয়মের সংবাদ প্রকাশের পর পরিবেশ অধিদপ্তর গাজীপুরের ডিডি নয়নের বদলির আদেশ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন,বিশিষ্ট ব্যবসায়ী মো.সাইফুল ইসলাম। উজিরপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান ২ টি প্রতিষ্ঠানকে জরিমানা নান্দাইলে আশ্রয়ন-২ প্রকল্পের গৃহ নির্মানে কোটি টাকার অনিয়মের অভিযোগ বিরামপুরে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বিরামপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তরের আয়োজনে দুইটি কর্মশালা শুরু টঙ্গীতে কোরবানির পশুর হাট জাল টাকা রোধ ও নিরাপত্তায় সব প্রস্তুতি সম্পন্ন গাজীপুর জেলা প্রশাসন কর্তৃক সম্পাদনায় “শিশু মননে বঙ্গবন্ধু” শীষর্ক বইটি বিতরণ নকলায় অকুপেশনাল স্কিল কোর্সের প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন নকলায় দিনব্যাপি বিনামূল্যে চিকিৎসা সেবা

কাপাসিয়ায় ড্রাম ট্রাক চাপায় সাংবাদিক মিলন হত্যা না দুর্ঘটনার শিকার ?

মোঃ জাহাঙ্গীর আলম, কাপসিয়া ব্যুরো প্রধানঃ
  • প্রকাশের সময় : রবিবার, ৬ আগস্ট, ২০২৩
  • ৩০২ বার পড়া হয়েছে

 

জাহাঙ্গীর আলম, (ব্যুরো প্রধান)কাপাসিয়া (গাজীপুর) ঃ

গাজীপুরের কাপাসিয়ায় গত শুক্রবার সকালে ড্রাম ট্রাক চাপায় সাংবাদিক মঞ্জুর হোসেন মিলন (৫৪) নিহতের ঘটনায় ধুমধাম সৃষ্টি হয়েছে। প্রথমে সবাই এটিকে নিছক দুর্ঘটনা বললেও পরিবারের লোকজন ও তার সহকর্মী সাংবাদিকরা এটাকে হত্যা বলে দাবি করছেন। বিশেষ করে দুর্ঘটনা হলে তার মোটর সাইকেলটি এভাবে সম্পূর্ণ অক্ষত থাকত না বলে দাবি করেন তারা। আশপাশের লোকজন মামলায় সাক্ষ্য দেওয়ার ভয়ে মুখ খুলছেন না বলে মনে করেন তারা। তবে ওই ট্রাকের চালক ও সহকারীকে গ্রেপ্তার করে রিমান্ডে নেওয়া হলে এ রহস্যের সমাধান হবে আশা করেন তারা।

গতকাল বেশ কয়েকটি জাতীয় দৈনিক পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিবারের বরাত দিয়ে মঞ্জুর হোসেন মিলনকে কথাকাটির এক পর্যায়ে ট্রাক চালক ও সহকারী পিষে মেরে ফেলেছেন বলে সংবাদ প্রকাশ হয়। গতকাল সকালে সরেজমিনে উপজেলার চাঁদপুর ইউনিয়নের কোটবাজালিয়া গ্রামের বেশ কয়েকজন বাসিন্দার সাথে এ বিষয়ে কথা হয়। দুর্ঘটনা স্থলের পাশের বাড়ির বাসিন্দা মোঃ আবুল হোসেন জানান,ওই সময় তিনি বাড়িতে ছিলেন না। রাস্তায় গাড়ির নিচে একটি লাশ পড়ে থাকার খবর শুনে নিকটবর্তী বাজার থেকে দ্রুত ঘটনাস্থলে এসে লাশের ছিন্নভিন্ন মর্মান্তিক দৃশ্যটি দেখেন। পাশাপাশি রাস্তার পাশে সম্পূর্ণ অক্ষত অবস্থায় তার মোটর সাইকেলটিও পড়ে থাকতে দেখেন। এ বিষয়টিই নানা সন্দেহের জন্ম দিয়েছে। তবে ওই সময় তার বাড়ির নারী সদস্যরা বাড়ির ভিতরে থাকায় দুর্ঘটনার বিষয়ে নিশ্চিত কোনো তথ্য দিতে পারছেন না।
দুর্ঘটনাস্থলের প্রায় দেড়শত গজ দূরে ওই সড়কে অবস্থানরত আব্দুল আউয়াল জানান, কয়েক মিনিট আগে তার পাশ দিয়ে মঞ্জুর হোসেন মিলন মোটরসাইকেল চালিয়ে গিয়েছেন। মুহূর্তের মাঝেই এমন মৃত্যু কোনোভাবেই মেনে নেওয়া যায় না। দুর্ঘটনা না হত্যা এ রহস্যের সমাধান ট্রাক চালক ও সহকারীকে গ্রেপ্তারের মাধ্যমেই হতে পারে।

মঞ্জুর হোসেন মিলনের স্ত্রী রিমিন আক্তার , বোন ফাতেমা রাস্তায় তর্ক সাংবাদিককে পিষে মারল ট্রাক চালক বেগম ও শ্যালক ইব্রাহিম হোসেন জানান, ঘটনার পর পরই তারা ঘটনাস্থলে গিয়ে উপস্থিত লোকজনের কাছে তাকে হত্যার গুঞ্জন শুনেছেন। বেপরোয়া গতির ট্রাকটি মঞ্জুর হোসেন মিলনের মোটর সাইকেলকে সাইড না দেওয়া নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে তিনি ট্রাকের সামনে গিয়ে যেতে বাঁধা দিলে তার উপর দিয়ে ট্রাক চালিয়ে তাকে পিষে খুন করা হয়েছে। তবে থানা পুলিশের ভয়ে এ বিষয়ে পরে আর কেউ মুখ খুলছেন না বলে দাবি করেন তারা।

রহস্যময় বিষয়টি নিয়ে মঞ্জুর হোসেন মিলনের জানাযায় উপস্থিত হাজারো মুসুল্লির সামনে বক্তব্য দিয়ে তার স্বজন ও সহকর্মীরা এর আসল রহস্য উদঘাটন করে দোষী ট্রাক চালকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। তাছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে তার শত শত শুভাকাঙ্খি এ রহস্যের দ্রুত সমাধানে ট্রাক চালক ও সহকারীকে গ্রেপ্তারের দাবি জানাচ্ছেন।

এ বিষয়ে কাপাসিয়া থানার পরিদর্শক মোঃ আনিসুর আশেকিন জানান, তারা ঘটনাস্থলে গিয়ে এ বিষয়ে বিভিন্ন লোকজনের সাথে কথা বলেছেন। তবে হত্যা প্রমাণ করতে হলে প্রত্যক্ষদর্শী সাক্ষীর প্রয়োজন হবে। এ বিষয়ে সবার সহযোগিতা চান তিনি। ট্রাক চালক ও সহকারীকে গ্রেপ্তারে তাদের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।
উল্লেখ্য, গত শুক্রবার সকালে গাজীপুরের বাসা থেকে মোটরসাইকেল চালিয়ে আসার সময় উপজেলার চাঁদপুর ইউনিয়নের কোটবাজালিয়া চৌরাস্তা এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক চাপায় ঘটনাস্থলেই প্রাণ হারান সাংবাদিক মঞ্জুর হোসেন মিলন। তিনি গাজীপুর সিটি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি , দৈনিক করতোয়া ও ভোরের দর্পণ পত্রিকার গাজীপুর জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ১৬:৩৭ অপরাহ্ণ
  • ১৮:৪৯ অপরাহ্ণ
  • ২০:১৫ অপরাহ্ণ
  • ৫:১০ পূর্বাহ্ণ
©2020 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102